নারী দিবসের দিন মহিলাদের নিরাপত্তা বৃদ্ধি করতে কলকাতায় ম্যারাথন


নিজস্ব প্রতিবেদক ; কলকাতা: দেশজুড়ে যেভাবে মহিলাদের প্রতি অসম্মান এবং অত্যাচার বাড়ছে তা রুখতে এবং মহিলাদের নিরাপত্তা বৃদ্ধি করতে  সমাজের সকল স্তরের মানুষের সহযোগিতার হাত বাড়িয়ে দেওয়া প্রয়োজন। এ উপলক্ষে সাধারণ মানুষের মধ্যে সচেতনতা বৃদ্ধি করতে আগামী ৮ মার্চ রবিবার আন্তর্জাতিক নারী দিবসের দিন সকাল সাড়ে ছ’টা নাগাদ কলকাতার রেড রোডে অনুষ্ঠিত হতে চলেছে ম্যারাথন।
বরুনা পূর্ণা নবরস পারফর্মিং  আর্টস সংস্থা ও ইস্টার্ন মেট্রোপলিটান ক্লাবের উদ্যোগে ‘রান ফর দা কজ  ফর উইমেন সেফটি’ বিষয়ে এই ম্যারাথনে উপস্থিত থাকবেন বহু বিশিষ্ট মানুষ । আজ বৃহস্পতিবার কলকাতা প্রেসক্লাবে এক সাংবাদিক সম্মেলনে এ কথা জানান সংস্থার আহবায়ক নৃত্যশিল্পী ও সমাজকর্মী পারমিতা চক্রবর্তী। তিনি বলেন, মহিলাদের প্রতি তাদের বার্তা এটাই যে ‘আমরা আছি তোমাদের সঙ্গে। এবং সঙ্গে চাই সমাজের সকলকে।’ সমাজের সকল স্তরের মহিলার রাস্তাঘাটে নিরাপত্তা এবং সুরক্ষার দাবি নিয়েই তাদের এই ম্যারাথন।
বিশিষ্ট নৃত্যশিল্পী অলকানন্দা রায় বলেন, আজকের দিনে যেভাবে মহিলাদের প্রতি হিংসা বাড়ছে তা রুখতে সমাজের সকল স্তরের মানুষকে  এগিয়ে আসতে হবে। ম্যারাথন ছাড়াও আগামী ১৬ ফেব্রুয়ারি কলকাতায় মহিলাদের নিরাপত্তা বিষয়ে এক আলোচনা সভায় অংশ নেবেন সমাজের বিভিন্ন স্তরের মানুষ।
এদিনের অনুষ্ঠানে উপস্থিত ছিলেন অর্জুন পুরস্কার প্রাপ্ত ফুটবলার শান্তি মল্লিকসহ বহু বিশিষ্ট মানুষ।