শর্ট-সার্কিটে ক্ষতিগ্রস্ত তিন পরিবারের হাতে নগদ অর্থ ও খাদ্য সামগ্রী তুলে দিলেন মানবদরদি জননেতা হুমায়ন কবির

স্বপন কারিকর
মুর্শিদাবাদ ; ২৩ সেপ্টেম্বর ঃ রেজিনগর থানার লোকনাথপুর গ্রামে শর্ট-সার্কিটে গত ২০ সেপ্টেম্বর তিনটে বাড়ি পুরোপুরি ভস্মীভূত হয়ে যায় । পরদিন সকালেই ওই গ্রামে ছুটে যান রেজিনগরের জন দরদি নেতা হুমায়ন কবির । অসহায় পরিবারগুলির পাশে দাড়িয়ে যথাযথ সাহায্যের হাত বাড়িয়ে দিয়েছিলেন । আজ পুনরায় লোকনাথপুর গ্রামের ঘর – বাড়ি পোড়া অসহায় ওই তিন পরিবারের পাশে দাঁড়ালেন হুমায়ন কবির ।

শুধু পাশে দাঁড়ানই নয় , ওই পরিবারগুলির হাতে নগদ টাকা ও খাদ্য সামগ্রী তুলে দিলেন আজ । নগদ ৩২ হাজার টাকা ওই পরিবারগুলিকে ভাগ করে দিলেন , যদিও আগের দিন আরও ১০ হাজার টাকা ক্ষতিগ্রস্ত পরিবারের হাতে তুলে দিয়েছিলেন । নগদের সাথে সাথে প্রত্যেক পরিবারকে ১ বস্তা করে চাল , ১ কেজি ডাল , ১ কেজি সরষের তেল ও ১ ট্রে করে ডিম অসহায় পরিবারগুলির হাতে তুলে দেন রেজিনগরের জনদরদি নেতা হুমায়ন কবির ।

আমরা আজ রেজিনগরে না গেলে জানতেই পারতাম না , রেজিনগরবাসী কেন এত ভালবাসেন হুমায়ন কবিরকে । যেকোন পরিস্থথিতে রাত-বিরাতেও এলাকার মানুষের সমস্যায় ছুটে যান হুমায়ন কবির । এরকম জন-সংযোগ খুব কম নেতা-নেত্রীর থাকেই । তাইতো হুমায়ন বাবু বলেন , “মানুষের আশীর্বাদ পাই আমি সবসময়ই ” ।