চলতি আগস্ট মাসে সাত দিন থাকবে সম্পূর্ণ লকডাউন

নিজস্ব সংবাদদাতা, কলকাতা :
যত দিন যাচ্ছে করোনার প্রকোপ তত বাড়ছে। সারা বিশ্বজুড়ে চলছে ত্রাহী ত্রাহী রব। প্রতিদিন রোগীর সংখ্যা বাড়ছে লাফিয়ে লাফিয়ে।পাল্লা দিয়ে বাড়ছে মৃতের সংখ্যা। কেন্দ্র সরকার ও রাজ্য সরকার করোনার প্রকোপ থেকে বাঁচতে লকডাউনকেই প্রধান হাতিয়ার হিসেবে মনে করছেন। যার জন্য ফের দফায় দফায় বাড়ছে লকডাউন।


দীর্ঘ আড়াই মাস টানা লোকডাউনের পর এখন টানা লোকডাউন না করে ,সেটা ডাকা হচ্ছে বিভিন্ন ধাপে।কোথাও অল্পদিনের জন্য, আবার কোথাও রাত্রি দশটা থেকে সকাল ৬টা পর্যন্ত। আবার যেখানে যেখানে করোনা রোগী ধরা পড়ছে, সেই এলাকাটা অনির্দিষ্টকালের জন্য লোকডাউনের আওতায় আনা হচ্ছে। আমাদের রাজ্যের মুখ্যমন্ত্রী ৩১আগস্ট পর্যন্ত সপ্তাহে দুই দিন লকডাউন ঘোষণা করেছেন। গত সপ্তাহের বৃহস্পতিবার ও শনিবার লকডাউন ছিল।

চলতি আগস্ট মাসে ৫, ৮, ১৬, ১৭, ২৩, ২৪, ও ৩১ শে আগস্ট সম্পূর্ণ লকডাউন থাকবে । প্রথমে মুখ্যমন্ত্রী নবান্নে আগস্ট মাসে ন’দিন লকডাউনের কথা ঘোষণা করেছিলেন । পরে রাতের দিকে স্বরাষ্ট্রমন্ত্রীর তরফ থেকে সোশ্যাল মিডিয়ার মাধ্যমে ২ ও ৯ আগস্ট রবিবার লকডাউন তুলে নেওয়ার কথা জানানো হয় । শেষ পর্যন্ত আগস্টে এই সাত দিন লকডাউন থাকবে গোটা পশ্চিমবঙ্গে ।