রূপোলি পর্দাতে মোগ্যাম্বোর নাতির আগমন !

অর্পিতা বসু, কলকাতা :-

ভয়ের নাম মোগ্যাম্বো,মনে আছে সেই মি: ইন্ডিয়ার ভিলেন মোগ্যাম্বোকে। এই মোগ্যাম্বো অর্থাৎ কিংবদন্তী অভিনেতা অমরেশ পুরীর অভিনয় সকলের কাছে এখনো খুবই জনপ্রিয়। এবার সেলুলয়েড জগৎে অভিষেক ঘটাতে চলেছেন মোগ্যাম্বোর নাতি। একটি রোম্যান্টিক থ্রিলারের মাধ্যমে বর্ধন পুরী রুপোলী পর্দাতে ডেবিউ করতে চলেছেন।

চলচ্চিত্র পরিচালক জয়ন্তীলাল গাডারের হাত ধরে বলিউডে পা রাখছেন বর্ধন। আগামী মাস থেকে সিনেমার শুটিং এর কাজ শুরু হতে চলেছে। বলিউডে অভিনয় জীবন এই সিনেমার কাজ দিয়ে শুরু হলেও আগে স্পট বয় ও সহকারি পরিচালক হিসেবে কাজ করেছেন নামজাদা হিরোর এই নাতি। পরিচালক হাবিব ফয়সালের সাথে ‘ইশকজাদে’,’দাওয়াত -এ-ইশক’,’শুদ্ধ দেশী রোম্যান্স’সিনেমাতে সহকারি পরিচালকের কাজ করেছেন। এছাড়া তিনি এখনো অব্দি প্রায় ৯০টি র বেশী নাটকে অভিনয় করেছেন।

২০০৫ সালে অমরেশ পুরী মারা গিয়েছিলেন, তারপরই নাতি বর্ধন পুরী স্থির করেছিলেন দাদুর মতো বড়ো অভিনেতা হবেন। দাদুকে তিনি তার মেন্টর হিসেবে মনে করেন। বর্ধন পুরী যখন পাঁচ বছর বয়স তখন থেকেই ভারতীয় জাতীয় পুরষ্কারপ্রাপ্ত পরিচালক ও অভিনেতা সত্যদেব দুবের কাছ থেকে অভিনয় নিয়ে প্রশিক্ষণ নেন।বর্ধন জানিয়েছেন এই প্রথম তিনি কোনো ছবিতে রোম্যান্স করতে দেখা যাবে, এর জন্য তিনি বেশ নার্ভাস।তিনি তার সবটুকু দিয়ে কাজ করবেন।

বলিউডে মোগ্যাম্বোর পতন ঘটলেও তার অভিনয়ের জন্য চিরস্মরণীয়। দাদুর মতো কি রাজকীয় ঐতিহ্য থাকবে থাকবে তার অভিনয়ে।তার অভিনয় কি দর্শকের মনে কি দাগ কাটবে ?