স্কুলের মাঠে চটে বসে গ্রামবাসীদের সঙ্গে জন শুনানি করলেন জেলাশাসক

কল্যাণ অধিকারী, হাওড়া

খেলার মাঠে মেলা হয়েছে চট। তার উপর বসে জনতার দরবার সারলেন হাওড়া জেলা শাসক মুক্তা আর্য। শনিবার বেলায় এই দৃশ্য দেখা গেল আমতা-২ নং ব্লকের ধাঁইপুর গ্রামে।

জানা গেছে, নবান্ন থেকে নির্দেশিকা অনুযায়ী প্রতিটা ব্লকে বিভিন্ন কাজের পর্যালোচনা মূলক একটা দেখাশোনার জন্য জেলা থেকে ডিএম ভিজিট করা হচ্ছে। সঙ্গে থাকছেন সমস্ত দপ্তরের আধিকারিকরা। পর্যায়ক্রমে এক একটি ব্লকের নিদিষ্ট একটা জায়গা স্থির করা হয়। এলাকার লোকজনের সঙ্গে দেখা করে তাঁদের মতামত নেওয়া হয়। সমস্ত দপ্তরের আধিকারিকদের সামনে বসিয়ে আলোচনা সম্পূর্ণ করা হয়।  

এ দিন সকাল থেকে আমতা ২নম্বর ব্লকে প্রশাসনের নজরদারি ছিল চোখে পড়বার মতন। মোড়ে মোড়ে ছিল পুলিশ পিকেট। বেলা গড়াতেই ধাঁইপুর প্রাথমিক বিদ্যালয়ের খেলার মাঠে বসেছিল জন শুনানি। উপস্থিত ছিলেন সরকারি দপ্তরের একাধিক আধিকারিক। এতদিন মুখ্যমন্ত্রীর প্রশাসনিক বৈঠক টিভিতে দেখেছেন সরাসরি। সামনে ডিএম ম্যাডাম তাও চটের উপর বসে গ্রামবাসীদের কাছে সমস্যার কথা জিজ্ঞাসা করছেন অবাক হয়ে গেছেন মহিলারা। সরকারের কাজকর্মে খুশি।

জন শুনানিতে জেলাশাসক ছাড়াও উপস্থিত ছিলেন অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট উন্নয়ন, এবং জমি রাজস্ব ও সাধারণ। ছিলেন উলুবেড়িয়া মহকুমাশাসক, বিডিও আমতা-২, জেলা সভাধিপতি হাওড়া, সহ সভাধিপতি, আমতা ২নম্বর পঞ্চায়েত সমিতির সভাপতি সুকান্ত পাল সহ বিভিন্ন আধিকারিক।