রানিহাটিতে চলন্ত বাস থেকে পড়ে পৌঢ়ার পায়ের হাড় টুকরো

কল্যাণ অধিকারী, হাওড়া

চলন্ত বাস থেকে পড়ে গিয়ে গুরুতর আহত হলেন এক বাসযাত্রী। ঘটনাটি ঘটেছে মঙ্গলবার বেলার দিকে রানিহাটি-আমতা সড়কে হাকোলা পেট্রোল পাম্পের কাছে। আহত ব্যক্তির বাড়ি আমতা এলাকায় বলে জানা গেছে।  

স্থানীয় সূত্রে জানা গেছে, এ দিন বেলার দিকে সিটিসি বাসে চেপে রানিহাটি আসছিলেন। ওখানেই একটি মিস্টির দোকানে কাজ করেন। গাববেড়িয়া বাসস্ট্যান্ডের পর বেলতলা ছাড়তেই গেটের কাছে উঠে আসেন। পেট্রোল পাম্পের কাছে বাসের গতি কম হতেই কোনভাবে গেট থেকে নিচে পড়ে যান। পিছনের চাকা ডান পায়ে লেগে যায় বলে অনুমান। ঘটনায় ডান পায়ের হাড় ভেঙেছে। মাংস ছিঁড়ে গিয়ে রক্ত বের হতে থাকে। দাঁড়িয়ে যায় বাসটি। নেমে আসেন যাত্রিরা। বাসের কনডাক্টর সাহায্যের হাত বাড়ায়। পরে স্থানীয়রা নিয়ে যায় গাববেড়িয়া হাসপাতালে।

প্রত্যক্ষদর্শীদের কথায়, বছর পঞ্চান্নর ওই ব্যক্তি সিটিসি বাসে সিটে বসে আসছিলেন। রানিহাটি নামবেন বলে বেলতলা পার করবার পরেই গেটের কাছে চলে যান। ভিড় যে খুব বেশি ছিল তা নয়। পেট্রোল পাম্পের পরেই বাসের গতি কমতে উনি সম্ভবত নামতে যান। উল্টো দিকে মুখ করে নামতে গিয়েই শরীরের ভারসাম্য রক্ষা করতে পারেননি! পড়ে যান রাস্তায় পিছনের চাকায় লেগে গিয়ে থাকতে পারে। গতি থাকলে ভয়ঙ্কর ঘটনা ঘটে যেত। স্থানীয়রা তাঁকে উদ্ধার করে গাববেড়িয়া হাসপাতালে নিয়ে যান।

অন্যদিকে মঙ্গলবার সকাল ৮টার সময় লরির সঙ্গে ধাক্কায় প্রাণ গেল এক হনুমানের। ঘটনাটি ঘটেছে গড়চুমুক হাটে। ঘটনাটির বিষয় ৫৮গেট বনদপ্তরে জানানো হয়। কর্মীরা এসে হনুমানটি কে উদ্ধার করে নিয়ে যায়।