কমিউনিস্ট দলের ৭৩ তম প্রতিষ্ঠা দিবস

রবীন্দ্রনাথ বর্মন, কোচবিহার, ২৪ এপ্রিল : এসইউসিআই (কমিউনিস্ট) দলের ৭৩ তম প্রতিষ্ঠা দিবস পালন করা হয় শুক্রবার। দলের জেলা অফিসে রক্ত পতাকা উত্তোলন ও মহান নেতা শিবদাস ঘোষের প্রতিকৃতিতে মাল্যদান করেন এসইউসিআই (কমিউনিস্ট) দলের পশ্চিমবঙ্গ রাজ্য কমিটির সদস্য ও জেলা সম্পাদক শিশির সরকার। উপস্থিত ছিলেন জেলা সম্পাদক মন্ডলীর সদস্য কাজল চক্রবর্তী , মনি নন্দী , কোচবিহার শহর লোকাল কমিটির সদস্য নেপাল মিত্র সহ অন্যান্যরা। এর পর মহান নেতা শিবদাস ঘোষের ভাষণের টেপ শোনানো হয় ও মহান নেতার উপর রচিত সঙ্গীত পরিবেশিত হয়। মহান নেতার ছবি সম্বলিত ব্যাজ পরিধান করেন সকল কর্মীবৃন্দ।


দিনহাটা, তুফানগঞ্জ, মেখলিগঞ্জ , হলদিবাড়ী সহ ২৪ টি দলীয় অফিসে রক্ত পতাকা উত্তোলন ও মহান নেতা শিবদাস ঘোষের প্রতিকৃতিতে মাল্যদান করা হয়। জেলার তিন শতাধিক কর্মীর বাড়িতে মহান নেতা শিবদাস ঘোষের প্রতিকৃতিতে পুষ্পার্ঘ্য অর্পণ করে শ্রদ্ধা জানান কর্মী সমর্থক গণ।


দলের প্রতিষ্ঠা দিবসে কোচবিহার জেলা কমিটির পক্ষ থেকে করোনা ভাইরাস প্রতিরোধে কার্যকরী পদক্ষেপ গ্রহণ , দলমত নির্বিশেষে সমস্ত কর্মহীন মানুষদের খাদ্যের যোগান দেওয়া এবং দেশের সমস্ত পরিযায়ী শ্রমিক ও চিকিৎসার জন্য বাইরে যাওয়া মানুষদের ঘরে ফেরানোর দায়িত্ব কেন্দ্রীয় সরকারকে নেওয়ার দাবি করেন জেলা কমিটির সম্পাদক শিশির সরকার। তিনি শ্রমিকদের ৮ ঘন্টা কাজের অধিকারকে কেড়ে নিয়ে ১২ ঘন্টা করার অপচেষ্টাকে রুখে দেওয়ার জন্য সর্বস্তরের শ্রমজীবী মানুষকে ঐক্যবদ্ধ হওয়ার আবেদন জানান।