কাব্যচন্দ্রিকা একাডেমী পুরস্কার’২০২০

নিজস্ব সংবাদদাতা

সাহিত্যের শুদ্ধতায় সৃজনশীল সৃষ্টি … ‘ এ স্লোগানকে ধারণ করে সুনামের সঙ্গেই ১২ বর্ষপূর্তি পদার্পণ ও সময়ের গতিধারা সাহিত্যের অবদান সক্ষম হয় প্রতিষ্ঠানটি।দু’বাংলার কবিসাহিত্যিক,সাংবাদিক, সংগঠক, ছড়াকার সহ বিভিন্ন শাখায়
এ বছর আট বিভাগে কাব্যচন্দ্রিকা একাডেমী পুরস্কার, কাব্যচন্দ্রিকা সাহিত্য পুরস্কার, কাব্যচন্দ্রিকা শিশুসাহিত্য পুরস্কার। রবিবার বিকেলে বাংলাদেশ কাব্যচন্দ্রিকা সাহিত্য একাডেমী এর কার্যালয়ে মহাপরিচালক পবিত্র মহন্ত জীবন সংবাদ সম্মেলনে পুরস্কার বিজয়ীদের নাম ঘোষণা করেন।
কাব্যচন্দ্রিকা একাডেমী পুরস্কার পেলেন –
কবি দিলরুবা শাহাদাৎ , আনওয়ারুল ইসলাম রাজু , এ.এস.এম.হাবিবুর রহমান, নজরুল মৃধা , সত্যজিৎ বিশ্বাস,
সংগ্রাম মিত্র, এড.মোঃ জাকিউল আলম সোহেল।
কাব্যচন্দ্রিকা সাহিত্য পুরস্কার-
সনজিৎ মহন্ত , আব্দুর রাজজাক, শামসুজ্জামান সোহাগ, তানজিলা বিনতে আজাদ , বাদল রায় স্বাধীন, সাজু কবীর, সুচেতা লাহিড়ী মিত্র।
কাব্যচন্দ্রিকা শিশুসাহিত্য পুরস্কার –
রেজাউল ইসলাম হাসু , কবির কাঞ্চন, উত্তম মিত্র , পথিক মিজান ,
মোঃ মাজিদুল ইসলাম মুন্না।
সংবাদ সম্মেলনে অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন বিশিষ্ট শিল্পী নদীয়া কিশোর রায়(বাংলাদেশ বেতার রংপুর), নরেশ চন্দ্র রায়,মিলন মিয়া,রবিউল আলম,বাবুল কিশোর,তাপস চন্দ্র রায়,
কাজল মহন্ত, তরণী কান্ত, বিনয় মহন্ত, ফারুক হোসেন সহ একাডেমীর কার্যনির্বাহী ও সদস্যবৃন্দ উপস্থিত ছিলেন।এ সময় মহাপরিচালক পবিত্র মহন্ত জীবন জানান, রোববার বিকালে বাংলাদেশ কাব্যচন্দ্রিকা সাহিত্য একাডেমীর কার্যনির্বাহী পরিষদের বৈঠকে পুরস্কারপ্রাপ্ত ব্যক্তিদের নাম চূড়ান্ত করা হয়। জানুয়ারিতে আনুষ্ঠানিক ভাবে গুণীজনদের পুরস্কার প্রদান করা হবে।