হাড়িভাঙ্গায় ১ দিনে ‘ হোম কোয়ারেন্টাইন ’ প্রায় ৫৫ প্রবাসী রাখার ব্যবস্থা

রবীন্দ্রনাথ বর্মন, কোচবিহার, ৩ এপ্রিল : জেলা এবং স্থানীয় প্রসাশনের নির্দেশে গ্ৰামীণ সম্পদ কর্মীরা একদিনে স্কুল ঘরে হোম কোয়ারেন্টাইন তৈরী করল । করোনা ভাইরাস রোধে এই ব্যবস্থা করা হয়। ভীন রাজ্যে ফেরত ব্যক্তিদের শারীরিক অবনতি হলে তাদের পরিবার সদস্যদের রাখা হবে কোয়ারেন্টাইনে। আর প্রবাসীদের রাখা হবে আইসোলোশনে। কোচবিহার ১ নং ব্লকের হাড়িভাঙ্গা গ্ৰাম পঞ্চায়েত এর  গৌরাঙ্গ বাজার হাইস্কুলে এই হোম কোয়ারেন্টাইন তৈরি করা হয়েছে। ইতিমধ্যে জেলার বিভিন্ন এলাকায় হোম কোয়ারেন্টাইন বানানো শেষ হয়েছে।

এই নতুন কোয়ারেন্টাইন প্রায় ৫৫ জনকে রাখা যাবে বলে জানান স্থানীয় এক যুবক আজ। শরীরে করোনা ভাইরাসের উপসর্গ না থাকলেও বিদেশ ফেরত হওয়ার কারণে কোয়ারেন্টাইন পর্যবেক্ষণে রাখা হবে।

অঞ্চল সভাপতি মোস্তফা আলী মিঞা জানান, এলাকার প্রায় ৬৫ জন    বিদেশ ফেরত ব্যক্তি রয়েছেন। তারা সম্প্রতি ভুটান, নাইজেরিয়া সহ বিভিন্ন রাজ্যে থেকে আসেন।

এদিকে, করোনা ভাইরাস প্রতিরোধে ১১ সদস্য বিশিষ্ট এলাকা কমিটি গঠন করা হয়েছে। এছাড়া, অঞ্চল সভাপতি স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা করে কমিটি গঠন করা হয়েছে। তারা প্রতিনিয়ত পর্যবেক্ষণে থাকা ব্যক্তিদের খোঁজ খবর নিবেন।

হেল্থ ইন্সুরেন্স ছাড়াই জীবনকে বাজি রেখে দিন-রাত অক্লান্ত পরিশ্রম করে চলেছে গ্রামীন সম্পদ কর্মীরা। তারা হেল্থ ইন্সুরেন্সের আর্জি জানায় প্রসাশনের কাছে।

তারা ব্লক প্রশাসনের কাছে বিশেষ অনুরোধ করে উপযুক্ত পরিমাণে গ্লাভস, মাস্ক ও হ্যান্ড স্যানিটাইজার

এদিনের এই কাজে হাত বাড়িয়ে দিয়েছিল সভাপতি মোস্তফা আলী মিয়া সহ গ্রামীন সম্পদ কর্মীর সুপার ভাইজার রহিম হোসেন। এছাড়াও ছিল আলমগীর হোসেন, রবীন বর্মন, বাপ্পা বর্মন স্থানীয় জন প্রতিনিধি ও গ্রাম পঞ্চায়েত সদস্যরা।

ভিডিও দেখতে এই লিঙ্কে ক্লিক করুন