হাওড়া স্টেশন থেকে কোটি টাকার চরস উদ্ধার , গ্রেফতার ২

কল্যাণ অধিকারী, হাওড়া : হাওড়া স্টেশন থেকে কোটি টাকার মাদক আটক করলো রেল পুলিশ। ঘটনায় গ্রেফতার করা হয়েছে দু’জনকে। দোলের আগে বিপুল পরিমাণে মাদক উদ্ধারে মাদক পাচারের বড়সড় প্রক্রিয়া ভেস্তে দেওয়া সম্ভব হয়েছে বলে-ই রেল সূত্রে খবর।

হাওড়া জিআরপি সুত্রে জানা গেছে, বিভিন্ন সময় ইউপি, বিহারের দিক থেকে আসা ট্রেনে রুটিন তল্লাশি চালানো হয়। এ দিন খবর ছিল মাদক পাচারের। সেইমতন শুক্রবার ডাউন কাঠগুদাম এক্সপ্রেস হাওড়া স্টেশনের পুরনো কমপ্লেক্সের ১৪নম্বর প্ল্যাটফর্মে পৌঁছানোর পর দু’জনকে আটক করা হয়। ধৃতদের কাছ থেকে দু’টি ব্যাগ উদ্ধার হয়েছে। ব্যাগ খুলতেই সারিসারি চরসের প্যাকেট। যার ওজন ৮ কেজির বেশি। আনুমানিক বাজারমূল্য কোটি টাকার উপরে। বিহারের বেতিয়া থেকে আনা হচ্ছিল। পাচারের সম্ভাবনা ছিল কলকাতায়। উদ্ধার হওয়া চরসের বাজার মূল্য প্রায় এক কোটি টাকা। বিহারের বাসিন্দা মৃত্যুঞ্জয় কুনার এবং উত্তরপ্রদেশের বাসিন্দা মহম্মদ মণিরুদ্দিন কে গ্রেফতার করা হয়েছে। ধৃত ব্যক্তিদের বিরুদ্ধে মামলা দায়ের করা হয়েছে। জিজ্ঞাসাবাদ করে আরও তথ্য জানার চেষ্টা করছে পুলিশ।

সূত্রের খবর, বৃহস্পতিবার ২০ কেজি গাঁজা সমেত এক ব্যক্তিকে গ্রেফতার করেছে হাওড়া জিআরপি। তারপর শুক্রবার কোটি টাকার চরস উদ্ধার। দুটি ঘটনায় কোথায় মাদক পাচার করা হচ্ছিল। এবং কোন বড়সড় র‍্যাকেট রয়েছে কিনা সমস্ত দিক খতিয়ে দেখা হচ্ছে। হাওড়া স্টেশন কে নতুন করে পাচারের করিডর করে তুলেছে পাচারকারীরা খতিয়ে দেখা হচ্ছে বলে রেল সূত্রে খবর।