চলতি মাসে ষোল দিন বন্ধ ব্যাংক! বিপাকে গ্রাহকরা।

প্রসেনজিৎ বিশ্বাস, কলকাতা
সাপ্তাহিক লকডাউন, শনিবার, রবিবার সব মিলিয়ে চলতি মাসে ষোল দিন বন্ধ থাকছে সমস্ত সরকারি এবং বেসরকারি ব্যাংক।যার ফলে কপালে চিন্তার ভাঁজ পড়েছে গ্রাহকদের।কস্মিনকালে এরকম ঘটনা ঘটেছে কিনা সন্দেহ জাগছে গ্রাহকদের মনে।
ষোল দিনের ব্যাংক বন্ধের রেকর্ডে বিপাকগ্রস্থ গ্রাহকরা। তাদের মধ্যে হতাশার ছাপ স্পষ্ট ভাবে লক্ষ্য করা যাচ্ছে। ব্যাংক কর্মীদের দাবি, বিষয়টা যদিও গ্রাহকদের জন্য চিন্তাগ্রস্থ।কিন্তু তাদের কথা মাথায় রেখে এটিএম, ই-কর্নার গুলো ব্যাংক বন্ধের দিনেও খোলা থাকবে। সেখানে গ্রাহকরা টাকা তোলা, জমা ইত্যাদি লেনদেন করতে পারবেন।
গ্রাহকদের পাল্টা দাবি, এটিএম জালিয়াতি এড়াতে তারা ব্যাংকে এই মহামারীর দিনেও লম্বা লাইনে এসে দাঁড়াচ্ছেন। যদি এরকম পরিস্থিতি চলতে থাকে তবে সেটা খুব হতাশাজনক। আগে মাসে দুটি শনিবার এবং কোন মাসে তিনটি শনিবার ব্যাংক খোলা থাকত। এখন সমস্ত শনিবার ব্যাংক বন্ধ।টানা আড়াই মাস লকডাউনের সময়ও ব্যাংক খোলা ছিল। এখন সাপ্তাহিক লোকডাউনের দিন ব্যাংক বন্ধ। ব্যাংকে কাজের সময় আগে ছিল সকাল 10 টা থেকে বিকাল 4 টা পর্যন্ত। এখন তা দুপুর দুটো তে এসে দাঁড়িয়েছে। এমনিতে ব্যাংকে কাজের সময়সীমা দিনে মাত্র চার ঘন্টা করা হয়েছে। তার মধ্যে এটিএম জালিয়াতি এবং তার সঙ্গে এভাবে যদি পাল্লা দিয়ে ব্যাংক বন্ধের দিন বাড়ে তবে সেটা খুবই হতাশাজনক।