বন্ধ হয়ে গেল ‘আমি সিরাজের বেগম’ ধারাবাহিক

শর্মিষ্ঠা দত্তঃ-

মাত্র ছ মাসের মধ্যেই বন্ধ হয়ে গেল ‘আমি সিরাজের বেগম’ ধারাবাহিকটি। ৮ মে ছিল শেষ শ্যুটিং। বাংলার ইতিহাসের এক অধ্যায়কে কেন্দ্র করে এই ধারাবাহিকটি গড়ে ওঠে। তাই যখন থেকে সিরিয়ালটির প্রোমো লঞ্চ করে তখন থেকেই দর্শকের মনে একটা উদ্দীপনা ছিল। সেট, লুকস সবকিছুই একেবারে অন্যরকম। বেশ বড় বাজেটের শো। ধারাবাহিকের মুখ্য চরিত্রে শন বন্দোপাধ্যায় এবং পল্লবী দে– কেও ভালো মানিয়েছিল। তাই হঠাৎ করে বন্ধ হয়ে যাওয়া সিরিয়াল নিয়ে দর্শকের মনেও হাজার প্রশ্ন।

মনে করা হচ্ছে কলাকূশলী এবং টেকনিশিয়ানদের পারিশ্রমিক বাকি রাখার জন্যই বন্ধ হল এই ধারাবাহিক। এই ধারাবাহিকের প্রযোজক রাণা সরকার এর বিরুদ্ধে পারিশ্রমিক না দেওয়ার অভিযোগ ওঠে। পরে অবশ্য এসভিএফ কে দায়িত্ব দেওয়া হয়। এসভিএফ শিল্পীদের সময় মতই পারিশ্রমিক দিচ্ছেন কিন্তু বকেয়া টাকার নিষ্পত্তি হয় নি। কিছুদিন আগেও শিল্পী এবং টেকনিশিয়ানদের পারিশ্রমিক না দেওয়ার জন্য ধারাবাহিক বন্ধ হয়ে যায়। তবে সমস্যা কাটিয়ে পুনরায় শ্যুটিং শুরু হয় কিন্তু আবার সেই একই ঘটনার পুনরাবৃত্তি।

‘আমি সিরাজের বেগম’ ধারাবাহিকটি সাড়ে নটার সময়ে হত। এখন সেই আধঘন্টা সময় পূরণ করতে ‘ফাগুন বউ’ এবং ‘বিজয়িনী’ দুটি ধারাবাহিক পয়তাল্লিশ মিনিট করে সম্প্রচার হচ্ছে। তবে আগামী সপ্তাহ থেকে সাড়ে নটার স্লটে শুরু হবে ‘কলের বউ’।