অক্ষয় কুমারের আপকামিং ফিল্ম ‛মিশন মঙ্গল’

আয়ুষ রায়:-

ভারতীয় মহাকাশ গবেষণা সংস্থা ‘ইসরো’ যে মিশন নিয়েছিল, সেই গল্প অনুসারে অক্ষয় কুমারের নতুন ফিল্ম ‛মিশন মঙ্গল’। ছবির ট্রেলার রিলিজ করেছে যা ইতিমধ্যেই সাড়া ফেলেছে ইউটিউবে। এই ফিল্মে অক্ষয় কুমার সহ বিদ্যা বালন, তাপসী পন্নু, সোনাক্ষী সিনহা, কৃতি কুলহারি, নিত্যা মেনন সহ আরও অনেকে অভিনয় করেছেন।

এই ছবিতে পাঁচজন নারীর জীবন কাহিনীকে ফুটিয়ে তোলা হয়েছে যে তারা কিভাবে মঙ্গল গ্রহের অভিযানের যাত্রাকে সফল করেছিলেন। এই ছবিটি পরিচালনা করেছেন জগন শক্তি। ছবিটির গল্প তৈরি হয়েছে সাধারণ মানুষের সফল হয়ে ওঠাকে কেন্দ্র করে ― মঙ্গল অভিযানের নারীদের পরিস্থিতির সাথে লড়াই করে সফল হওয়া। কীভাবে ব্যক্তিগত ও সাংসারিক জীবনের চাপ সরিয়ে এই বৃহত্তর কাজে নিজেদের সম্পূর্ণ উৎসর্গ করেছেন।

ট্রেলার লঞ্চের অনুষ্ঠানে ছবির পুরো টিম হাজির ছিল। অভিনেত্রী সোনাক্ষী সিনহা বলেন, “আমরা প্রত্যেকেই এই দিনটি পালন করছি। ‘মিশন মঙ্গল’ ছবি নারীত্বের জয়ের কাহিনী। সত্যি অসাধারণ অভিজ্ঞতা হয়েছে এই ফিল্মে। প্রত্যেকের সঙ্গে কাজ করতে পেরে খুব ভালো লেগেছে। এর আগে অন্য কোন ফিল্ম করে আমি কখনও এত খুশি হয়নি। এমন একটা কাজের সঙ্গে যুক্ত হতে পেরে গর্ববোধ করছি”। সোনাক্ষী আরও বলেন, “গুগুলে গিয়ে দেখতে যে ভারতীয় মহাকাশ গবেষণা সংস্থা (ISRO) থেকে একদল মহিলা বিজ্ঞানীরা কিভাবে মঙ্গল অভিযান সফল করেছিলেন”। ‘মিশন মঙ্গল’ মুক্তি পেতে চলেছে আগামী ১৫ অগস্ট।