জয়পুর দ্বীপাঞ্চলে জোয়ারের জলে ৬০ ফুট নদী বাঁধ ক্ষতিগ্রস্ত

কল্যাণ অধিকারী, হাওড়া :

জয়পুর থানার চিতনান এলাকায় রূপনারায়ণ নদের পাড়ে রিং বাঁধ জোয়ারের ধাক্কায় প্রায় ৬০ ফুট ক্ষতিগ্রস্ত হয়েছে। জোয়ারের জল গ্রামে অনেকটা ঢুকে যায়। তবে জোয়ার নামতে জল নেমেছে অনেকটা।

ভাটোরা কৃষি কর্মাধ্যক্ষ দেলোয়ার হোসেন মিদ্যা জানান, দ্বীপাঞ্চল এলাকার একদিকে রূপনারায়ণ ও অপরদিকে মুন্ডেশ্বরী নদী। বর্ষা আসলেই নদী বাঁধে ধাক্কা দেয় জোয়ারের জল। শনিবার ছিল অমাবস্যা রবিবার সূর্য গ্রহণ থাকায় একদিন আগে থেকেই নদীর জল বেড়ে যায়। তার জেরে জোয়ারের ধাক্কায় রিং বাঁধ ক্ষতিগ্রস্ত হয়েছে। নদী বাঁধ নজরে রাখা হচ্ছে। প্রশাসনকে জানানো হয়েছে। এলাকায় আমতা ২ পঞ্চায়েত সমিতির সভাপতি সুকান্ত পাল দেখে গিয়েছেন। সেচ দপ্তরকেও বিষয়টা জানানো হয়েছে।

স্থানীয়দের কথায়, উমফুন ঘূর্নিঝড়ের সময় রূপনারায়ণের নদের পাড়ে চিতনান এলাকার নদী বাঁধ ক্ষতিগ্রস্ত হয়েছিল। পড়ে ১০০ দিনের কাজে সেই সমস্ত জায়গায় মাটি ফেলার কাজ শুরুও হয়। কিন্তু কোটালের জোয়ারের ধাক্কায় ধসে যায় বাঁধের ৬০ফুট অংশ। স্থানীয় পঞ্চায়েতের পক্ষ থেকে পরিদর্শন করে যাওয়া হয়েছে। দ্রুত সারাইয়ের ব্যবস্থা করা হবে এমনটাই পঞ্চায়েত সূত্রে খবর। রবিবার দিনভর বৃষ্টি হওয়ায় কাজ শুরু হয়নি। সোমবার থেকে মাটি ফেলার কাজ শুরু হবার সম্ভাবনা রয়েছে।