মানিকপীরে মর্মান্তিক পথ দুর্ঘটনায় গুরুতর আহত ১৫

কল্যাণ অধিকারী, হাওড়া  

দ্রুত গতিতে যাবার সময় নিয়ন্ত্রণ হারিয়ে নয়নজুলিতে উল্টে গেল একটি বেসরকারি বাস। ঘটনায় মারাত্মক আহত হয়েছেন ১৫ জন। মর্মান্তিক দূর্ঘটনাটি ঘটেছে জগৎবল্লভপুর থানার মানিকপীর মনসা তলা এলাকায়।

স্থানীয় সূত্রে জানা গেছে, আমতা-এয়ারপোর্ট রুটের বাসটি আমতায় ফিরছিল। মানিকপীর বাসস্ট্যান্ড ছাড়বার পর গাড়িটি গতি বাড়ায়। পেট্রোল পাম্প পার করে মনসাতলা বাসস্ট্যান্ডের পর একটি গাড়িকে ওভারটেক করতে যায়। উল্টো দিকে থেকে একটি গাড়ি সামনে চলে আসে। বাসটি নিয়ন্ত্রণ হারিয়ে নয়নজুলিতে নেমে যায়। প্রাথমিকভাবে উদ্ধারে স্থানীয় বাসিন্দারা ছুটে আসে। আহতদের গাববেড়িয়া হাসপাতালে ভর্তি করা হয়েছে।

অন্য একটি সূত্রে জানা গেছে, আমতা-এয়ারপোর্ট রুটের বাসটির সামনে দিক থেকে আসা কোন গাড়ির সঙ্গে মুখোমুখি সংঘর্ষ এড়াতে পোস্টারে ধাক্কা মারে এবং নিয়ন্ত্রণ হারিয়ে নয়নজুলিতে নেমে যায়। বাসটির সামনের অংশ ক্ষতিগ্রস্ত হয়েছে। প্রসঙ্গত মাস খানেক আগে আমতা মাজার এলাকায় পরপর দুটি গাড়িকে ধাক্কা মেরে নয়নজুলিতে উল্টে গিয়েছিল আমতা-এয়ারপোর্ট রুটের একটি বেসরকারি বাস। ঘটনায় মৃত্যু হয় ১ জনের। মারাত্মক আহত হয়েছিলেন ১৫ জন।

একের পর এক দূর্ঘটনার জেরে সাধারণ মানুষ নিরাপত্তা নিয়ে প্রশ্ন তুলছেন। তাঁদের কথায়, চালকদের সচেতনতার অভাব ও ওভারটেক করবার জন্য একের পর এক দূর্ঘটনা ঘটছে। স্প্রিড ব্রেকার বসানো হলেও ডাম্পার চলাচলের জেরে অনেকাংশে ভেঙে উঠে গিয়েছে। ঘটনার তদন্ত শুরু করেছে জগৎবল্লভপুর থানার পুলিশ। চালকের খোঁজ চালাচ্ছে। ঘটনাস্থলে ক্রেন এনে নয়নজুলি থেকে বাসটিকে তোলার চেষ্টা চলছে।