টানটান লড়াই ! ৮রান এ জয়ী ভারত।

পরিতোষ দাস, কলকাতা:

টানটান লড়াই এর মধ্য দিয়ে শেষ হলো ভারত অস্ট্রেলিয়া র মধ্যে চলতি ওয়ানডে সিরিজের দ্বিতীয় ম্যাচ। ৮রান এ জয় পেল ভারত। টসে জিতে ভারত কে ব্যাট করতে পাঠায় অস্ট্রেলিয়া।
শুরু টা বাজে হলেও কোহলি এবং বিজয় শঙ্কর এর ব্যাট এর উপর নির্ভর করে ২৫০ রান করে ভারতীয় দল।রোহিত শর্মা (০) রান করে আউট হয়ে যায়।শেখার ধাওয়ান (২১) রান করে আউট হয়ে যায়। ধোনি ও কেদার যাদব এর ব্যাটিং প্রথম ম্যাচ জিতিয়েছিল ভারত কে।কিন্তু আজ ধোনি প্রথম বল এই আউট হয়ে যায় এবং কেদার এর অবদান মাত্র (১১)।

ভারতীয় অধিনায়ক কোহলি ব্যাট এর দাপট দেখলো অস্ট্রেলিয়া। ১১৬ রান এর দুর্দান্ত ইনিংস খেলে ম্যাচ এর সেরা হলেন ভারতীয় অধিনায়ক।সাথে ছিলেন বিজয় শঙ্কর।৪৬ রান এর দুর্দান্ত ইনিংস উপহার দিলেন তিনি।যার ফলে ২৫০ রান তোলে ভারতীয় দল।

২৫০ রান তাড়া করতে নেমে শুরুটা ভালোই করেছিল অস্ট্রেলিয়া। ফিঞ্চ এবং খোয়াজা আউট হবার পর কিছুটা ব্যাকফুটে চলে যায় অস্ট্রেলিয়া। হ্যান্ডসকম্বো কে রান আউট করে প্যাভিলিয়ন পাঠায় জাদেজা।ম্যাক্সওয়েল ও আজ তেমন কিছু করতে পারলো না। ৪৫ ওভার এ ৬ উইকেট এর বিনিময়ে ২২২ রান তোলে অস্ট্রেলিয়া।৪৬ তম ওভার এ বুমড়া ২উইকেট তুলে নেয় আর তারপর আর ঘুরে দাঁড়াতে পারে নি অস্ট্রেলিয়া। লাস্ট ওভারে বিজয় শঙ্কর ২উইকেট তুলে নিয়ে ২৪২ রান এ শেষ করে দেয় অস্ট্রেলিয়া-র ইনিংস।

৪০ তম সেঞ্চুরি করে ম্যাচ এর সেরা হন কোহলি।তার সামনে এখন সচিন টেন্ডুলকার। ওয়ানডে তে সচিন এর ৪৯ টি সেঞ্চুরি আছে। নাগপুর ম্যাচ জয় এর মধ্য দিয়ে সিরিজ এ ২-০ তে এগিয়ে গেলো ভারত।