১১ জন অলরাউন্ডার নিয়ে ২০১৯ বিশ্বকাপে নামতে চান বিরাট

রিয়া বাগ ঃ সদ্য শ্রীলঙ্কা ক্রিকেট  টিমকে ওয়ান ডে তে হোয়াইট ওয়াশ করেছে টিম ইন্ডিয়া । তার আগে ৩ ম্যাচের টেস্ট সিরিজেও  হোয়াইট ওয়াশ করেছে শ্রীলঙ্কাকে । সামনে শুধু একটি টি টুয়েন্টি ম্যাচ । এর পর শ্রীলঙ্কা সফর সেরে বিরাট বাহিনী সম্মুখীন হবে টিম অস্ট্রেলিয়ার ।

আত্মতুষ্টি কখনোই গ্রাস করেনি অধিনায়ক বিরাটকে । টানা এত গুলো ম্যাচ জেতার পরও মুখিয়ে আছেন প্র্যাকটিসে । কারণ তাঁর লক্ষ্য যে ২০১৯ বিশ্বকাপ । সম্প্রতি এক সাংবাদিক বৈঠকে তিনি জানান তিনি দলে চান ১১ জন অলরাউন্ডার । যারা প্রয়োজনে ব্যাটিং এবং বোলিং দুটোই করেতে পারবেন । সমান ক্ষিপ্র হতে হবে ফিল্ডিং এ ।

২০১৯ এর আগে পর্যন্ত তিনি ২০-২২ জনের একটা পোক্ত দল তৈরি করে রাখতে চাইছেন । তাই খেলিয়ে দেখে নিচ্ছেন বিভিন্ন কম্বিনেশান কে । যেকোনো সময় যাকে হোক বসে যেতে হচ্ছে । এই সিরিজেই যেমন স্পিন অস্ত্র আশ্বিন এবং জাদেজা জুটি ছিলনা । ছিলনা পেস অস্ত্র শামি এবং উমেশ ও । কিন্তু কোথাও তাদের অভাব বুঝতে দেননি তরুণ বোলাররা । তেমনি প্রথম কয়েক ম্যাচে বসতে হয়ে ছিল রাহানে কে । কিন্তু এই নতুন দলের একটা ভালো দিকের কথা সব সময় বলতে শোনা যায় অধিনায়ককে । তা হল বসতে হলেও কেউ সেটাকে খারাপ ভাবে দেখে না খেলোয়াড় রা । তারা আরও বেশি পরিশ্রম করে দলে ফিরে আসতে । তাই সবাইকে দেখে নেওয়ার একটা বড় সুযোগ পান বিরাট ।

টিম অস্ট্রেলিয়ার সামনেই তাঁর দল আসল পরীক্ষার সম্মুখীন হবে তা জানেন বিরাট । সেই ম্যাচ এর ফল তাঁর দলকে আরও অভিজ্ঞ এবং নমনীয় করে তুলবে তাতে আশাবাদী অধিনায়ক ।