সালমানের কোলে ছেলেটি কে?

রিয়া বাগঃ- সালমান খান। নামটাই যথেষ্ট বলিউডে। তা সে নিজের সিনেমা হোক বা কাউকে লঞ্চ করা, সবটাতেই তিনি টাইগার। আরো এক বার তিনি বলিউডে লঞ্চ করতে চলেছেন এক নতুন মুখকে। ঘটনার সূত্রপাত ৩০ মে করা সালমানের একটি টুইটে। টুইটে তিনি একটি ছবি পোস্ট করেন। যাতে দেখা যায় তিনি একটি বাচ্ছা ছেলেকে কোলে নিয়ে আছেন। ছবির সাথে তিনি লেখেন ‘কাল লঞ্চ হবে। কাল দেখা যাবে এই ছেলেটি এখন কেমন দেখতে হয়েছে’।

IMG-20180531-WA0047
সাথে সাথেই সালমান ভক্ত থেকে শুরু করে গোটা বলিউডে শোরগোল পড়ে যায়। এবার কাকে লঞ্চ করতে চলেছেন ভাইজান? প্রসঙ্গত এর আগেও অসংখ্য নতুন মুখদের নিয়ে এসেছেন বলিউডে। তাঁদের মধ্যে যেমন আছেন ক্যাটরিনা,জারিণ, সোনাক্ষী,তেজস্বনী তেমনই আছেন নবীন আথিয়া ও সূরজ। আজ অর্থাৎ ৩১ মে তাঁর কথা মতোই তিনি টুইট করেন। টুইটে কালকের সেই বালকটির বর্তমানের ছবি। নিজের সাথেও একটি ছবি দেন তিনি। সাথে সেই ছেলেটি তথা জাহির ইকবালকে উদ্দেশ্য করে লেখা, ‘কত তাড়াতাড়ি বাচ্ছারা বড় হয়ে যায়। সবসময় তোমার সেরাটা দেওয়ার চেষ্টা করবে সেটা যাই হোক। বড় হও এবং যাদের তুমি ভালো বাসো ও যারা তোমায় ভালো বাসে তাদের সামনে নীচু হয়ো। এটা মনে রেখো জীবনে সবচেয়ে জরুরী জিনিস হল শ্রদ্ধা এবং সততা’।

IMG-20180531-WA0046
কে এই জাহির? তার সাথে সালমানেরই বা কি সম্পর্ক? জল্পনা চলতে থাকে সোশ্যাল মিডিয়ায়। এই পোস্টের কিছুক্ষণ পরেই তিনি আরোও একটি পোস্ট করেন টুইটারে। সেখানে সব জল্পনার অবসান ঘটান তিনি। টুইটে আরো একটি ছবি। ছবিতে দেখা যাচ্ছে একটি লোক খবরের কাগজ পড়ছেন যাতে সালমানের পোস্ট করা সেই ছবি গুলো আছে। এই পোস্টে তিনি জানান এই ইকবাল তাঁর ছোটোবেলার বন্ধু। যাঁর থেকে তিনি টাকা ধার করতেন।এখনো ২০১১ টাকা ঋন আছে ভাইজানের। সাথে হিন্দিতে লেখা,’ছেলেকে লঞ্চ করছি তো বাবার পোস্ট তো করতেই পারি’।

IMG-20180531-WA0044
অর্থাৎ বলিউডের এই সম্ভাব্য নতুন মুখ জাহির ইকবাল সালমানের বন্ধুর ছেলে।জাহিরও টুইটারে সালমানকে ধন্যবাদ জানিয়েছেন তাঁর ওপর বিশ্বাস করার জন্য। ভবিষ্যতে সালমানকে গর্বিত করবেন বলে প্রতিশ্রুতি দিয়েছেন জাহির।
কতোটা গর্বিত তিনি করবেন সেটা আপাতত ভবিষ্যতের ওপরেই ছেড়ে দেওয়া যাক। এখনতো শুধু অপেক্ষা কবে,কোন সিনেমায় হিরো হিসাবে আমরা জাহিরকে দেখবো।