বিপদের মুখে ভারতকে জেতালেন মনীশ, ক্রুনাল,কার্তিক

 

কলকাতা, সৌমিত্র চক্রবর্তী: ভারত বনাম ওয়েস্ট ইন্ডিজের প্রথম টি২০ ম্যাচে সহজে জয় পেল রোহিত নেতৃত্বাধীন টিম ইন্ডিয়া। আজ কলকাতার ইডেনে অনুষ্ঠিত হয় প্রথম টি২০ ম্যাচ।
টসে জিতে প্রথমে ফিল্ডিং করার সিদ্ধান্ত নেয় ভারতীয় দলের অধিনায়ক রোহিত শর্মা। ইডেনের বোলিং পিচে বেশ ভালোই শুরু করে ভারতীয় বোলাররা। কুলদীপ, বুমরাহরদের দাপটে মাত্র ১০৯ রানে গুটিয়ে যায় ক্যারিবিয়ান দল। প্রথমে রান তাড়া করতে নেমে রোহিত ও ধাওয়ানের উইকেট হারিয়ে বেশ চাপে পড়ে যায় টিম ব্লু। ধাওয়ান (৮ বলে ৩) ও রোহিত (৬ বলে ৬) আউট হয়ে যাওয়ার পর পিচে শেষ পর্যন্ত প্রথমে মনীশ পাণ্ডে (২৪ বলে ১৯) ও পরে ক্রুনাল পাণ্ডিয়া (৯ বলে ২১)-কে সঙ্গে নিয়ে ম্যাচ জেতালেন দীনেশ কার্তিক (৩৪ বলে ৩১)। ইনিংসের প্রথম ওভারেই পঞ্চম বলে ইডেনে রোহিত শর্মাকে ফিরিয়ে দিয়েছিলেন ওশানে থমাস। পরের ওভারে এসে তিনি আবার শিখর ধাওয়ানকে পিচ থেকে তুলে দেন। এদিন কিন্তু বেশ ভালোই ফর্মে দেখা যায় ওয়েস্ট ইন্ডিজের কার্লোস ব্রেথওয়েটকে। ব্যাটিং-এ ভালো ফল না পেলেও বোলিং-এ সবার মন জয় করেছেন তিনি। রাহুল ও পান্থের উইকেট এবং ১ওভার মেডেন দিয়ে ভারতকে রীতিমতো চাপের মুখে রেখেছিলেন।
৭ওভারে ভারতের যখন ৪৫/৪ ,তখন থেকেই খেলাটা ধরেছিলেন দীনেশ কার্তিক ও মনীশ পাণ্ডে। ১৫ ওভারে আউট হয়ে প্যাভিলিয়নে মনীশ পান্ডে ফিরে যাওয়ার পর মাঠে নামেন ক্রুনাল পান্ডিয়া। অবশ্যই তার পর থেকে ফিরে দেখতে হয়নি আর ভারতকে। ৯ বলে ২১ রান করে ঝোড়ো ইনিংস খেলে ব্লুদের জয় এনে দেন পান্ডিয়া।
এদিনের খেলার ম্যান অফ দি ম্যাচ হন কুলদীপ যাদব। তিনি ৩টি উইকেটের মালিকও হন। এছাড়াও পান্ডিয়া, বুমরাহ,খালিল, উমেশ ১টি করে উইকেট পান।