বন্যা দুর্গতদের পাশে দাঁড়াল গোটা বলিউড

অর্পিতা বসু,কলকাতা: গত শুক্রবার রাত থেকে বন্যাতে বিধ্বস্ত কেরল শহর।প্রাকৃতিক বির্পযয়ে মারা গিয়েছে প্রায় ৩৭০ জন মানুষ, ও নিরুদ্দেশ বহু মানুষ। ঘরছাড়া হয়েছে কয়েক হাজার মানুষ। উদ্ধারকাজে নেমেছে এনডিঅারএফ ও আধাসেনা।বিপুল সম্পত্তির ক্ষয়ক্ষতি হয়েছে।এর পরিমাণ প্রায় ১৯হাজার ৫১২ কোটি টাকা।
দুর্গতদের পাশে দাঁড়িয়েছে প্রধানমন্ত্রী সহ রাজ্য সরকার,কেন্দ্রীয় সরকার।রাজনৈতিক নেতাদের পাশাপাশি এবার এই বন্যা বিধ্বস্ত মানুষের পাশে আসল গোটা বলিউড। অমিতাভ বচ্চন,রজনিকান্ত,শাহরুখ খান,কমল হাসান,জন ইব্রাহিম, অক্ষয়কুমার,অর্জুন কাপুর,আলু অর্জুন সহ একাধিক তারকা মুখ্যমন্ত্রীর ত্রাণ তহবিলে দান করেছেন।
বলিউড বাদশা শাহরুখ খান ২১লক্ষ টাকা দান করেছেন কেরালার এক স্বেচ্ছাসেবী সংস্থাকে।প্রভাস এই ত্রাণের জন্য ২৫ লক্ষ টাকা দিয়েছেন।দক্ষিণী জনপ্রিয় অভিনেতা আলু অর্জুন ২৫লক্ষ টাকা দান করেছেন।
অমিতাভ বচ্চন ট্যুইট করে বলেছেন তিনি কেরালার হাজারো ভাই ও বোনেদের পাশে রয়েছেন ও তিনি যথাসাধ্য ভাবে তাদের সাহায্য করবে।পরিচাল্ক প্রিয়দর্শন কেরালার মুখ্যমন্ত্রীকে অর্থ দান করেছেন।অক্ষয় কুমার বলেছেন,”চলুন কেরালার মানুষদের পাশে দাঁড়াই।ফের তারা পুরানো অবস্থা ফিরে পাক কেরালা।কোনো ধর্ম নয়,মানুষের পাশে মনুষত্ব্যের পাশে দাঁড়ানো উচিত।

বলিউড নায়কদের পাশাপাশি নায়িকারাও এই প্রাকৃতিক বির্পযস্ত মানুষের পাশে এসে দাঁড়িয়েছেন।জ্যাকলিন,বিদ্যা বালন,সোনাম কাপুর,আলিয়া ভাট এই ত্রাণ তহবিলে বিপুল অর্থ সাহায্য করেছেন।এছাড়া অনুষ্কা শর্মা কেরালার দুর্গতদের জন্য তার ভক্তদের কাছে মুখ্যমন্ত্রীর ত্রাণ তহবিলে অর্থ দানের জন্য আবেদন করেছেন।