দুই ম্যাচ বাকি থাকতেই আবার সিরিজ জয় ভারতের

রিয়া বাগ ঃ দুই ম্যাচ বাকি থাকতেই অজি বাহিনীর থেকে সিরিজ কেড়ে নিল বিরাট বাহিনী । ৫ টি এক দিনের ম্যাচের সিরিজে প্রথম দুটোতে জিতে যথাক্রমে সিরিজে এগিয়ে ছিল ভারত ।

তৃতীয় ম্যাচে টসে জিতে ব্যাটিং নেয় টিম অস্ট্রেলিয়া । আগের দুটি ম্যাচের তুলনায় ভালো খেলে অজি বাহিনী । ২৯৩ তোলে ৬ উইকেটে । ওপেন করতে নেমে ওয়ারনার (৪২) ও অ্যারন ফ্রিঞ্চ (১২৪) ভালোই শুরু করেন । এর পর হাল ধরেন অধিনায়ক স্টিভ স্মিথ (৬৩) । আর কেউ তেমন রান না পেলেও মারকাস শেষের দিকে তোলেন ২৭ রান । ভারতের হয়ে কুলদীপ এবং বুমরা যথাক্রমে ২ টি করে উইকেট নেন । হার্দিক এবং চাওলা নেন ১ টি করে উইকেট ।

পরে ব্যাট করতে নেমে ভারতীয় ওপেনার জুটি রাহানে ও রহিত দারুন শুরু করেন । রাহানে করেন ৭০ রান । তাঁর ইনিংস সাজানো ৯ টি চারে । প্যাটের বলে এল বি ডাবলু হয়ে ফেরেন তিনি । রহিত করেন ৭১ রান । তাঁর ইনিংসে ছিল ৬ টি চার ও ৪ টি ছয় । ক্যাচ আউট হন রহিত শর্মা । বিরাট (২৮) তেমন রান না পেলেও দুর্ধর্ষ ব্যাটিং করে জয় নিশ্চিত করেন হার্দিক পান্ডিয়া (৭৮ ) । তাঁর ৭৮ এ ছিল ৫ টি চার ও ৪ টি ছয় । কেদার জাদভ আজও অসফল (২) । মানিশ এবং ধোনি যখন নামেন জয় তখন প্রায় নিশ্চিত । ৪৭.৫ ওভারেই ২৯৪-৫ তুলে নেয় ভারত ।

ব্যাটসম্যান দের আগে একটা অলরাউন্ডারকে আগে ব্যাট করতে নামানো এবং সেই ফর্মুলাতে তে সাফল্যর জন্য অধিনায়ক বিরাটের নিশ্চয় কিছুটা প্রশংসা প্রাপ্য । এই ভারতীয় টিমকে থামাতে গেলে স্মিথদের কিছু অলৌকিক করতে হবে । কারণ বিরাট রথ যেভাবে ছুটছে তাতে প্রত্যেক ম্যাচেই সৃষ্টি হচ্ছে বিরল রেকর্ডের ।