দলবদল! গেরুয়া শিবিরে যোগদান করলেন ভারতী ঘোষ

 

তথাগত চট্টোপাধ্যায়, কলকাতা
নাটকের যেন শেষ নেই। শুধু একের পর এক অধ্যায় বদল হচ্ছে। রবিবার যখন সিবিআই-কেন্দ্রের বিরুদ্ধে তোপ দেগে ধর্নায় বসেছেন মমতা বন্দ্যোপাধ্যায়, বির্তকিত সেই সময়েই পালাবদল ঘটল। লোকসভা নির্বাচনের আগে বিজেপিতে যোগদান করলেন প্রাক্তন এসপি ভারতী ঘোষ। সূত্রের খবর, এ দিন নয়া দিল্লীতে বিজেপি নেতা মুকুল রায়ের উপস্থিতিতে বিজেপির ছত্রছায়ায় এলেন ভারতী ঘোষ। পদ্ম শিবিরে যোগ দিয়েই তির্যক মন্তব্য ছুঁড়ে দিলেন মুখ্যমন্ত্রীর দিকে। কি বলেন তিনি এদিন?

সূত্রের খবর, মুখ্যমন্ত্রীর ধর্নাকে উদ্দেশ্যে করে ভারতী ঘোষের বক্তব্য, “মমতা বন্দ্যোপাধ্যায় সত্যাগ্রহ নয়, অসত্যাগ্রহের পথে নেমেছেন।” প্রসঙ্গত, একসময় সর্বজন বিদিত ছিল মুখ্যমন্ত্রীর অত্যন্ত কাছের মানুষ ছিলেন ভারতী ঘোষ। ঝাড়গ্রামের পুলিশ এসপি থাকাকালীন তিনি মুখ্যমন্ত্রীকে জঙ্গলমহল নিয়ে প্রশংসা করেছিলেন। যদিও পরে এই সুসম্পর্ক টিকে থাকে নি তাঁদের মধ্যে। চাকরিতে ইস্তফা দেন তিনি। তাঁর বিরুদ্ধে উঠে এসেছিল একাধিক দুর্নীতির অভিযোগ। জামিন অযোগ্য ধারায় রুজু করা হয় একাধিক মামলাও। ফলে দলের রোষের মুখে পড়তে হয় তাঁকে।

তবে যাই হোক না কেন একটা ছবি কিন্তু এই পালাবদলে সামনে ধরা দিল। এবার থেকে তিনি পাখির চোখ করলেন তৃণমূল কংগ্রেসকে। সূত্রের খবর, তিনি জানিয়েছেন ভোট যুদ্ধে তাঁর কোনো উৎসাহ নেই। সবমিলিয়ে এ যেন বির্তকের “শেষ হয়েও হইল না শেষ!”