চলছে জুয়া,খেলছে শিশু উদাস প্রশাসন।

সুভাষ চন্দ্র দাশ ঃ ক্যানিং ঃ—প্রতি সপ্তাহে রবিবার ও মঙ্গল বার চলে “মোরগ লড়াই” । অার এই মোরগ লড়াই কে কেন্দ্র করে চলে ব্যাপক জুয়ার আসর। ঘটনাস্থল দক্ষিণ ২৪ পরগণা জেলার বাসন্তী থানার ফুলমালঞ্চ গ্রামপঞ্চায়েতের বড়িয়া পুকুর পাড়া। প্রকাশ্য জুয়ার আসরে খেলতে আসে বহু দুর-দুরান্ত এলাকার জুয়াড়ী এবং অবশ্যই এলাকার শিশু,কিশোর সহ বড় বড় জুয়াড়ীরা খেলায় মত্ত থাকে, প্রশাসন কে একাধিকবার জানিয়ে ও কোন সুরাহা হয়নি বরং জুয়ার পরিধী বাড়ছে বলে অভিযোগ স্থানীয় বাসিন্দা সহ বিধায়কের।

IMG-20180108-WA0008

স্থানীয় গ্রামপঞ্চায়েত প্রধান আফতার মোল্ল্যা বলেন “আমি জুয়ার ঘোর বিরোধী। আর জুয়া থেকেই এলাকায় অশান্তির বাতাবরণ তৈরী হয়। পঞ্চায়েত প্রধান হওয়ার পর থেকে গ্রামপঞ্চায়েত এলাকায় সমস্ত জুয়া বন্ধ করেছি। যার ফলে এলাকার বেশকিছু মানুষজনের আমার প্রতি ব্যাপক ক্ষোভ রয়েছে। এই জুয়ার ব্যাপারে একাধিক বার প্রশাসন কে জানিয়ে ও কোন ফল হয়নি। ”

IMG-20180108-WA0009

অন্যদিকে গোসাবার বিধায়ক তথা বাসন্তীর ভূমিপুত্র জয়ন্ত নস্কর জুয়া খেলা যে চলে সেকথা স্বীকার করে তিনি বলেন “এলাকায় জুয়া খেলার ব্যাপারে আমি বাসন্তী থানার ওসি,ক্যানিং এসডিপিও কে একাধিকবার জানিয়েছি। প্রশাসনের কোন হেলদোল নেই। প্রতি রবিবার ও মঙ্গলবার লক্ষ লক্ষ টাকার জুয়া চলে। এলাকার বাইরের লোকজন বাইকে করে এসে জুয়াখেলায় ভীড় জমায়। এই জুয়াকে কেন্দ্র করে যে কোন সময় বড় ধরনের অশান্তি ঘটতে পারে । প্রশাসন কে আগাম সতর্কতা করে ও কোন ফল হয়নি”।
স্থানীয় এলাকার বাসিন্দাদের দাবী এলাকায় জুয়া অবিলম্বে বন্ধ হোক আর তা না হলে বাসন্তী ব্লক কোন দিনই ঠান্ডা হবে না বরং বাড়বে দুষ্কৃতির সংখ্যা,চুরি,ডাকাতি,রাজনৈতিক হানাহানি।
এখন দেখার বিষয় এলাকা জুয়া মুক্ত করতে প্রশাসন কি ভূমিকা নেয়।