কোহলির নতুন রেকর্ড,অভিষেকে হনুমার হাফ-সেঞ্চুরি

 

কলকাতা,সৌমিত্র চক্রবর্তী: আরও একটি মাইলস্টোন ছুঁলেন ক্যাপ্টেন কোহলি।
২২গজে দ্রুততম ১৮০০০ রানের মালিক তিনি। ওয়েস্ট ইন্ডিজের কিংবদন্তি ব্যাটসম্যান ব্রায়ান লারাকে টপকে এই নজির গড়েছেন রান মেশিন কোহলি। এর আগে দ্রুততম ১৫০০০,১৬০০০,১৭০০০ রানের শিরোপা নিয়ে রেখেছিলেন ভারতীয় অধিনায়ক বিরাট কোহলি, এখন এর সাথে জুড়লো আরেক খেতাব। কিছুদিন আগেই লারা ইংল্যান্ডের জো রুট এবং বিরাট কোহলিকে সেরা ব্যাটসম্যান হিসেবে উল্লেখ করেছেন।
চলতি ভারত ও ইংল্যান্ডের সিরিজে যেখানে ভারতীয় ব্যাটসম্যানরা হার মেনেছেন, সেখানে কোহলি একাই বাহুবলী হয়ে খেলেছেন।ইতিমধ্যে তার ব্যাট থেকে ৫৫০রান এসেছে,সঙ্গে আছে দুটি সেঞ্চুরি ও তিনটি হাল্ফ-সেঞ্চুরি। শনিবার পঞ্চম টেস্টের দ্বিতীয় দিনে ব্যাট করতে নেমে ২১রান করে কোহেলি নিজের ঝুলিতে ১৮০০০রান চলে আসে। লারা ৪১১টি ইনিংস খেলে রান করেন ১৮০০০,কোহলি নিলেন মাত্র ৩৮২টি।
পাশাপাশি ভারতীয় দলের নতুন মুখ হনুমা বিহারি তার প্রথম টেস্ট এ ভারতীয় দলকে উপহার দিল এক অনবদ্য হাফ সেঞ্চুরি। ভারতীয় দলের সব তারকা ব্যাটসম্যান যখন ব্যার্থ তখন স্যার যদ্দুর সাথে হাতে হাত মিলিয়ে ১২৪ বলে ৫৬ রান করেন হনুমা। রবীন্দ্র জাদেজার বাউন্ডারি হাঁকিয়ে হাফ সেঞ্চুরি পুরোনের সেলিব্রেশন সত্যিই অভিনব।হনুমা আউট হওয়ার পর তিনি ভারতীয় ইনিংসকে এগিয়ে নিয়ে যান। ১১৩ বলে হাল্ফ সেঞ্চুরি পূর্ণ করেন জাড্ডু।
তৃতীয় দিনের শেষে স্কোর: ইংল্যান্ড- ৩৩২ ও ১১৪/২ ● ভারত- ২৯২