উপার্জন বন্ধ ! পথে নামলেন উত্তরবঙ্গ উন্নয়ন মন্ত্রী

রবীন্দ্রনাথ বর্মন, কোচবিহার, ২৯ মার্চ : লক ডাউনের জেরে উপার্জন বন্ধ অসহায় অটো-টোটো চালক ও শ্রমিকদের ঘরে খাবার পৌঁছে দিতে কোচবিহারে পথে নামলেন উত্তরবঙ্গ উন্নয়ন মন্ত্রী রবীন্দ্রনাথ ঘোষ। এদিন তিনি কোচবিহার শহরের নিজের নতুন পল্লীতে বাড়ি থেকে পুরসভা এলাকার বেশ কিছু ওয়ার্ডের বাসিন্দাদের হাতে চাল ও আলুর প্যাকেট তুলে দেন। এছাড়াও মন্ত্রীর নিজের বিধানসভা এলাকা নাটাবাড়ির ৫ টি গ্রাম পঞ্চায়েত এলাকার তৃণমূল কংগ্রেসের অঞ্চল সভাপতিরা এসে ওই খাদ্য সামগ্রীর প্যাকেট নিয়ে যায়। তাঁরা নিজের নিজের এলাকায় অনাহারে ও অর্ধাহারে থাকা মানুষদের হাতে ওই খাবারের প্যাকেট গুলো তুলে দেবেন বলে জানা গিয়েছে।

উত্তরবঙ্গ উন্নয়ন মন্ত্রী জানান, কোচবিহার শহরের ৬, ৭, ৮ নম্বর সহ বেশ কিছু ওয়ার্ডের বাসিন্দারা বাড়িতে আসলে তাঁদের হাতে ওই খাদ্য সামগ্রীর প্যাকেট তুলে দেওয়া হয়। এছাড়াও গুড়িয়াহাটি, বলরামপুর ১ ও ২, অন্ধরান ফুলবাড়ি গ্রাম পঞ্চায়েত এলাকায় ওই খাদ্য সামগ্রী পাঠানো হয়েছে। সেখানকার দলীয় নেতৃত্বরা তা বণ্টন করে দেবেন।

এছাড়াও এদিন তৃণমূল কংগ্রেসের কোচবিহার জেলা কার্যকারী সভাপতি তথা প্রাক্তন সাংসদ পার্থ প্রতিম রায় কোচবিহার উত্তর বিধানসভা এলাকার বেশ কিছু গ্রামে খাদ্য সামগ্রী বণ্টন করেছেন। তিনি চাল ডাল আলু সয়াবিন ও সরিষার তেল বণ্টন করেন বলে জানা গিয়েছে।

করোনা সংক্রামক থেকে বাঁচতে দেশ জুড়ে লক ডাউন ঘোষণা হয়েছে। এই অবস্থায় মানুষ এখন গৃহবন্দী । ফলে বহু মানুষ খাদ্য সঙ্কটে ভুগছেন। রাজ্য সরকার ও প্রশাসন সরকারি ভাবে মানুষের কাছে খাদ্য সামগ্রী পৌঁছে দেওয়ার কাজ করছে। পাশাপাশি সাংগঠনিক ভাবেও ওই খাদ্য সামগ্রী পৌঁছে দিতে উদ্যোগ নিয়েছে বিভিন্ন রাজনৈতিক দল ।