উদ্বোধন হলো বাংলাদেশ চলচ্চিত্র উৎসব।

কলকাতা, রাজকুমার দাসঃ-  আজ কলকাতার নন্দন দুই প্রেক্ষাগৃহে উদ্বোধন হয়ে গেল ৪ দিনের বাংলাদেশ চলচ্চিত্র উৎসবের।আনুষ্ঠানিক উদ্বোধন করেন বাংলাদেশের মুক্তিযোদ্ধার সৈনিক তথা আওয়ামী লীগের এম.পি জনাব হাসানুল হক ইনু,পশ্চিমবঙ্গের বিদ্যুৎ মন্ত্রী শ্রী শোভনদেব চ্যাটার্জী, নাট্য ব্যাক্তিত্ব শ্রী বিভাস চক্রবর্তী, অভিনেতা প্রসেনজিৎ, কোয়েল মল্লিক,ভারতে নিযুক্ত দিল্লি হাই কমিশন এর জনাব সৈয়দ মোয়াজ্জেম আলী, কলকাতার নিযুক্ত বাংলাদেশ হাই উপকমিশনার জনাব তৌফিক হাসান সহ অন্যান্য।

IMG-20180105-WA0048

দুই দেশের চলচ্চিত্ শিল্পে জোর দেয়ার কথা বলে ইনু সাহেব। উৎসবে ৫টি প্রামাণ্য চিত্র দেখানো হচ্ছে মূলত বঙ্গবন্ধুর প্রতি শ্রদ্ধা নিবেদন করে।বাকি প্রায় ১৫ টির মতো পূর্ণ দৈর্ঘের সিনেমা এই চারদিন ধরে মোট নন্দন ও নজরুল তীর্থ হল এ দর্শক ফ্রী তে ছবিগুলো দেখতে পাবেন।

IMG-20180105-WA0050

উল্লেখ্য “টেলিভিশন”,৭১এর মা জননী, গেরিলা, ঘাসফুল, কৃষ্ণপক্ষ” র মোত বহু হিট ছবি দেখার পাশাপাশি মুক্তিযুদ্ধ ও বঙ্গবন্ধুর কিছু স্থির চিত্রের প্রদর্শনী করা হয়েছে নন্দন চার এ।

IMG-20180105-WA0049

শীতের মরসুমে এত সুন্দর একটি অনুষ্ঠান সিনে প্রেমীদের পাশাপাশি আম দর্শকদের কাছেও উপরি পাওনা বলে জানিয়েছেন অনেকেই।নন্দন কতৃপক্ষ কে ধন্যবাদ জানাই বাংলাদেশ থেকে আগত সকলে।পাশাপাশি বাংলার মানুষকে ওপার বাংলার সিনেপ্রেমিক বন্ধুরা ভালোবাসা জানায়।