অগত্যা ভারতের কাছে আত্মসমর্পণ বিজয় মালিয়ার, ফেরত দিতে চাইলেন ১০০ শতাংশ টাকা

 

হেমাশ্রী বিশ্বাস, কলকাতা

ভারতীয় ব‍্যাঙ্ক থেকে নেওয়া ঋনের সমস্ত টাকা ফিরিয়ে দেওয়ার প্রতিশ্রুতি দিলেন দেশ থেকে ‘পলাতক’ শিল্পপতি বিজয় মালিয়া। বুধবার সোশ‍্যাল মিডিয়ার মাধ্যমে মালিয়া এ কথা বলেছেন। ঋনখেলাপি মামলায় অভিযুক্ত ভারতীয় শিল্পপতি বিজয় মালিয়াকে ভারতের হাতে তুলে দেওয়া হবে কিনা, তার ভিত্তিতে ব্রিটেনের আদালতে সেই মামলার রায় ঘোষণা করতে চলেছে।

IMG_20181205_195527

 

এবং এটাই মোক্ষম সময় যখন এই আর্জি তিনি করেছেন। দেশের একাধিক ব‍্যাঙ্ক থেকে প্রায় ৯০০০ কোটি টাকা ঋণ নেবার পর সেটা শোধ না করে দুই বছর আগে দেশ ছাড়েন। এর পরই তাঁর বিরুদ্ধে একযোগে টাকা তছনছের দায়ে মামলা করে সবকটি ব‍্যাঙ্ক। এর আগেই অবশ্য ব্রিটেনের কাছে আবেদন করেছিল ভারত।

লন্ডনের আদালতে এই মামলার গুরুত্বপূর্ণ রায় হতে পারে আগামী ১০ ডিসেম্বর। সেই জন‍্য সোশ‍্যাল মিডিয়ায় হাজির হলেন অভিযুক্ত বিজয় মালিয়া। তাঁর দাবি তাঁকে বিনা কারন বশত অভিযুক্ত করা হচ্ছে। তিনি এও বলেন “জ্বালানির দাম বেড়ে যাওয়ায় লোকসান শুরু হয় কিংফিশার এয়ার লাইন্সে। আমি আগেও ব‍্যাঙ্ক গুলিকে বলেছি টাকা ফেরত দেবো।”

IMG_20181205_195549

এবং এরপর তিনি টুইট করেন ” বিভিন্ন রাজনৈতিক দল ও সংবাদ মাধ‍্যম বলছে আমি টাকা নিয়ে পালিয়েছি। একথা ঠিক নয়, পুরো বিষয়টি দুঃখ জনক।” এদিকে আইনজীবী মারফত খবর, বিভিন্ন মামলার জেরে এই মুহূর্তে কোনঠাসা বিজয় মালিয়া। এর আগে তাঁর যুক্তি ছিলো, ভারতের জেল গুলি স্বাস্থ্যকর নয়, এই যুক্তি অবশ্য মানা হয়নি। তাঁর সমস্ত যুক্তি আস্তে আস্তে খর্ব হচ্ছে সেটা বুঝতে পেরেই এই অনুরোধ।